ডিজাইন

Ruksana akhter 6 months ago Views:185

ডেকোরেশন ডিজাইন


বিশ্বের সেরা ৮টি ইন্টেরিয়র ডিজাইন 



আমরা আজ ইন্টেরিয়র ডিজাইন সংক্রান্ত এমনই কয়েকটি বইয়ের সন্ধান দেব যা বিশ্ব জুড়ে নজর কেড়েছে ডিজাইনারদের। আশা করব এই তালিকাটি আপনাদের পেতে সাহায্য করবে।  

বিশ্বের সেরা ৮টি ইন্টেরিয়র ডিজাইন সংক্রান্ত বই যা ঘুরিয়ে দিতে পারে আপনার ব্যবসার ভাগ্য

১. গত ১০০ বছরের সব থেকে গুরুত্বপূর্ণ ১০০ জন ইন্টেরিয়র ডিজাইনা। প্রত্যেক শিল্পীর সম্পর্কে তথ্য ও তাঁদের কাজের কিছু নমুনার ছবি সংকলিত হয়ে জেনিফার বোলেস-এর এই বইতে। ইন্টেরিয়র ডিজাইনের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ দলিল এই বই। অ্যামাজনডটকম-এ বইটির রেটিং 

২.ইন্টেরিয়র ডিজাইনের অন্যতম সবথেকে গুরুত্বপূর্ণ অঙ্গ হল সঠিক রং নির্বাচন। মানুষের মন ও মেজাজের ওপর গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে রঙের। অ্যানা স্টার্মারের এই বই শেখায় রঙের ব্যকরণ।

শুধু কিছু চোখ ধাঁধানো বাড়ির ছবি নয়, এই বইয়ে রঙের প্রাথমিক তত্ত্ব সম্পর্কে আলোচনা করেছেন অ্যানা, রয়েছে ১৫০টি কালার স্কিমের ধারণা। অত্যন্ত জনপ্রিয় এই বইটি ইন্টেরিয়র ডিজাইন ও ইন্টেরিয়র ডেকোরেশনের সঙ্গে যুক্ত সকলের অবশ্য পাঠ্য। অ্যামাজনডটকম-এ ১৭৮ জন পাঠক বইটির রিভিয়্যু করেছেন, রেটিং ৪.৪।

৩. ইন্টেরিয়র ডিজাইন-এর সিলভার বাইবেল বলে পরিচিত এই বইতে রয়েছে বাড়ি, অফিস, স্কুল, হোটেল ইত্যাদি বিভিন্ন ক্ষেত্রের ইন্টেরিয়র ডিজাইন সম্পর্কিত বিপুল তথ্য।

বইটির সম্পাদক জোসেফ ডেশায়রা, জুলিয়াস পানেরো এবং মার্টিন জেলনিক বিশ্বের বিভিন্ন বিখ্যাত আর্কিটেক্ট ও ইন্টেরিয়র ডিজাইন কোম্পানির থেকে তাদের ডিজাইন ও ড্রইং সংকলিত করেছেন এই বইয়ে। বইটিতে রয়েছে ইন্টেরিয়র ডিজাইন সংক্রান্ত যেকোনও সমস্যার চটজলদি সমাধান। অ্যামাজনডটকম-এ ৮২ জন পাঠক বইটির রিভিয়্যু করেছেন, রেটিং ৪.৪।

৪.বইটি লিখেছেন জেসিকা প্রোবাস ও ছবি এঁকেছেন অ্যালিস মঙ্গকোনগ্লাইট। খুব সহজে ছবি এঁকে বোঝানো হয়েছে ঘরের আসবাব কীভাবে সাজানো উচিত্, কেমন হওয়া উচিত ঘরের অন্দর সজ্জা।

যারা রয়েছেন তাঁদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এই বইটি। বইয়ে রয়েছে ঘরের আসবাব কী ভাবে সামঞ্জস্যপূর্ণ করে সাজানো যায়, প্রাকৃতিক আলো ব্যবহার করে ঘরকে আরও কীভাবে উজ্জ্বল করা যায়, দেওয়ালে ছবি কীভাবে টাঙালে তা দেখতে ভাল লাগে, আলোর এফেক্ট কীভাবে ঘরের ভোল বদলে দেওয়া যায়, কিংবা সামান্য কুশন ও বালিশ দিয়েও কী ভাবে অন্যরকম করে তোলা যায় ঘরের ইন্টেরিয়র ডেকোরেশন।

অ্যামাজনডটকম-এ ৩০ জন পাঠক বইটির রিভিয়্যু করেছেন, রেটিং 

৫. ফ্রান্সেক জামোরার এই বইতে রয়েছে ছোট বাড়িকে সহজ ও সুন্দর করে সাজানোর ১৫০টি আইডিয়া। সারা পৃথিবীর বিভিন্ন এলাকার নামজাদা ইন্টেরিয়র ডিজাইনার ও আর্কিটেক্টদের কাজ সংগ্রহ করেছেন ফ্রান্সেক। প্রতিটি ডিজাইনের ছবি সহ বিবরণ পাবেন এই বইয়ে। অ্যামাজনডটকম-এ বইটির রেটিং ৩.৮।

৬. শুধুমাত্র রান্নাঘর ও বাথরুমের ইন্টেরিয়র ডিজাইনের জন্য জরুরি মেরি ফিসার নট-এর এই বই। আধুনির রান্নাঘর ও বাথরুম সাজাতে হলে সৌন্দর্যচেতনার পাশাপাশিই প্রয়োজন হল প্রযুক্তিগত জ্ঞান। রান্নাঘর ও বাথরুম-এর ইন্টেরিয়র ডিজাইন সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে এই বইয়ে, পাওয়া যাবে বিভিন্ন সমস্যা সমাধানের হদিশ। রয়েছে পরিবেশ বান্ধব ইন্টেরিয়র ডেকোরেশন করার উপায় সংক্রান্ত আলোচনাও। অ্যামাজনডটকম-এ বইটির রিভিয়্যু করেছে ৫ জন পাঠক, রেটিং ৩.৯।

৭.ইন্টেরিয়র ডিজাইন ব্যবসা সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য পাওয়া যাবে মেরি ভি ন্যাকসেট-এর এই বইয়ে। ইন্টেরিয়র ব্যবসায় আধুনিক ট্রেন্ড, ব্র্যান্ড তৈরি, গ্রাহকের সঙ্গে যোগাযোগ স্থাপন, ইন্টারনেট মার্কেটিং ইত্যাদি যাবতীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই বইয়ে। ইন্টেরিয়র ডিজাইন ব্যবসা গড়ে তুলতে ও সাফল্য পেতে অনেকটাই সাহায্য করবে এই বই। অ্যামাজনে বইটির রিভিয়্যু করেছেন ১৮জন পাঠক, বইয়ের রেটিং ৩.৪।

৮. এই বইয়ের লেখিকা শেরিল ম্যাকলিন নিজে একজন আর্কিটেক্ট ও ইন্টেরিয়র ডিজাইন বিশেষজ্ঞ। প্রায় ৩০ বছর ধরে সারা পৃথিবী ঘুরে বেরিয়েছেন শেরিল, সংগ্রহ করেছেন নানা নকশা। এই বইয়ে শেরিল জানাচ্ছেন মন ভাল করা ঘর সাজানোর হদিশ। শেরিলের মতে একটা ঘর মানুষের মন আনন্দের ভরিয়ে তুলতে পারে, ফিরিয়ে আনতে পারে শক্তি আর তাই কীভাবে ঘর সাজালে তা মানুষের মন ভাল করে দেবে সেই কথাই এই বইয়ে তুলে ধরেছেন শেরিল। অ্যামাজনে বইটির রিভিয়্যু করেছেন ১০ জন পাঠক, বইয়ের রেটিং ৫।

এখানে ইন্টেরিয়র ডিজাইন সংক্রান্ত নানা ধরণের বইয়ের খোঁজ দেওয়ার চেষ্টা করলাম আমরা। এছাড়াও পৃথিবী জুড়ে প্রতিদিনই প্রকাশিত হচ্ছে আরও অনেক নামজাদা ডিজাইনারের বই ও কাজ। এই বইগুলিকে কখনই পাঠক্রম হিসেবে ধরে নেবেন না, বরং পৃথিবীর বিভিন্ন ইন্টেরিয়র ডিজাইনের বইয়ের খানিক ধারণা দিতে চাইলাম আমরা। আপনাদের সন্ধানে যদি আরও বইয়ের সন্ধান থাকে যা ইন্টেরিয়র ডিজাইন ব্যবসায় সাহায্য করবে জানান আমাদের



Comment


Recent Post